রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
শিরোনাম:
বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মহফিল অনুষ্ঠিত। এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। লোহাগাড়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী খোরশেদ আলম চৌধুরী। আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়বেন বলে জানান মোহাম্মদ জামিল উদ্দিন। কুমিল্লা বিভাগীয় কমিটির সাথে সৌজন্য সাক্ষাৎকার Demanding Stop fossil finance in Bangladesh, don’t destroy the planet, End the era of Fossil fuel to Japan Bank for international Cooperation (JBIC). নওগাঁতে মাঠজুড়ে সোনালী শীষে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন বোরো ধানের শ্যামনগরে স্কুল ড্রপ-আউট যুবকদের জন্য দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টির কর্মশালা অনুষ্ঠিত। রূপসায় গাঁজা সহ গ্ৰেফতার-১ টুঙ্গিপাড়ায় গাজী মাসুদের সমর্থনে নির্বাচন থেকে সরে দাড়ালেন মাহামুদ বিশ্বাস। খেলা হবে মাসুদ ও বাবুলের। তরুন সমাজের অহংকার গাজী মাসুদ টুঙ্গিপাড়া বাসীর দোয়া ও আর্শীবাদ কামনা করেন। ময়মনসিংহে মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন রূপসা উপজেলা প্রেসক্লাবে সভা অনুষ্ঠিত নওগাঁতে আমের বাম্পার ফলন হবার সম্ভাবনা দেখে খুশি বাগান চাষিরা রূপসায় জাকজমকপুর্ন ভাবে বাসন্তি পুজা উযাপিত। ডুমুরিয়ায় খালি সিলিন্ডারে ভরা হয় পাম্পের গ্যাস, দুর্ঘটনার শঙ্কা ময়মনসিংহে ছুরিকাঘাতে সামিউল নামে এক যুবক খুন ধুনটে সাংবাদিকদের সঙ্গে এমপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীর মৃত্যু ধুনটে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার ব্যবসায়ীকে লাঞ্চিত ও মারপিটের ঘটনায় থানায় অভিযোগ রূপসায় মাদক কারবারির নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল রবিউল ইসলামের কয়রায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নওগাঁতে নানান আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন ও পান্তা উৎসব অনুষ্ঠিত রূপসায় নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন রূপসায় বিভিন্ন আয়োজনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত কাজী সরোয়ার হোসেনের পবিত্র ঈদ-উল ফিত‌রের শু‌ভেচ্ছা ডুমুরিয়ায় বীরমুক্তিযোদ্ধার সন্তান রাকিবুজ্জামান”র ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে নগদ অর্থ প্রদান ময়মনসিংহের ভালুকায় জমজমাট ঈদের বাজার।

সন্ত্রাসী-মাদক নির্মূলে বদ্ধপরিকর নড়াগাতি থানার ওসি সুকান্ত সাহা।

গোলাম রব্বানী।স্টাফ রিপোর্টার। আপডেটঃ মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩, ১০:৫৩ পূর্বাহ্ণ 77 বার পড়া হয়েছে

Exif_JPEG_420

নড়াইলের নড়াগাতি থানায় যোগদানের সময় থেকেই থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত সাহা তার সঙ্গীয় সদস্যদের নিয়ে সদা-সর্বদা নড়াগাতি থানার বিভিন্ন এলাকার অনিয়ম,অপরাধ,মাদক কারবারি, ছিনতাই, জঙ্গি সন্ত্রাসী, দমনে নিয়মিত কাজ করে যাচ্ছেন। তার এমন কাজে নড়াগাতি থানার সর্বত্রের মানুষ বেশ উজ্জীবিত ও খুশি। মাদকাসক্ত ও মাদকদ্রব্য কারবারিতে নড়াগাতি থানা রয়েছেন জিরোর কোটায়।

পুলিশ প্রশাসনের সন্ত্রাস ও মাদকের বিস্তার রোধকে চ্যালেঞ্জ হিসেবে ও নড়াইলের এসপি, মোসা:সাদিরা খাতুনের নির্দেশনা নিয়ে কাজ করে যাচ্ছেন ওসি সুকান্ত সাহা। তারই ধারাবাহিকতায় নড়াগাতি থানায় মাদক-সন্ত্রাস নির্মূলে কঠোর ভূমিকায় কাজ করছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত সাহা।স্থানীয় সুশীল সমাজ জানান, ওসি সুকান্ত সাহা নেতৃত্বে নড়াগাতি থানা পুলিশ বিচক্ষণতার সাথে প্রতিনিয়ত মাদক বিরোধী অভিযান পরিচালনা করায় এ এলাকায় মাদকের হটস্পটখ্যাত এরিয়া থেকে মাদক কারবারি ও বখাটে সন্ত্রাসীরা পালিয়েছে।

সুশীল সমাজের আরো অনেকেই বলেন, নড়াগাতি থানার চৌকস পুলিশ অফিসারগণ ও পেশাদার পুলিশ সদস্যরা যদি তাদের দক্ষতা ও আন্তরিকতা কাজে লাগিয়ে কাজ করে তাহলেই আমাদের নড়াগাতি থানা থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে। ওসি সুকান্ত সাহা থানায় যোগদানের পর থেকে মাদক-সন্ত্রাস নির্মূলে দিন-রাত কাজ করে যাচ্ছেন তিনি এবং তার সকল পুলিশ সদস্যগণ।স্থানীয় জনগণ জানান, আমরা সাধারণ জনগণ ও পুলিশ মিলে একসঙ্গে কাজ করলে সমাজে অপরাধ প্রবণতা কমিয়ে আনা ও অপরাধ রোধ করা সম্ভব হবে। সন্ত্রাস- মাদকের বিরুদ্ধে কমিউনিটি পুলিশকে কাজে লাগাতে হবে।

সাথে সাথে নড়াগাতি থানার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তাহলেই নড়াগাতি সহ সারাদেশ থেকে মাদক-সন্ত্রাস নির্মূল করতে সহজ হবে।এ বিষয়ে নড়াগাতি থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত সাহা দৈনিক ভোরের চেতনা কে বলেন, বর্তমান সরকার মাদক-সন্ত্রাস নিয়ন্ত্রণে আপোষহীন ও দৃঢ়প্রত্যয়ী। মাদক নিয়ন্ত্রণে সরকার জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তাই আমরা মাদকের আগ্রাসন থেকে যুবসমাজকে মুক্ত রাখার জন্য বদ্ধপরিকর। তারই ধারাবাহিকতায় আমরা প্রতিটি সেক্টরে ও মহল্লাগুলোতে কমিউনিটি পুলিশ, জনপ্রতিনিধি ও সাধারণ জনগণকে নিয়ে পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে জঙ্গিবাদ, চাঁদাবাজ, সন্ত্রাস ও মাদক নির্মূলে চেষ্টা চালানো হচ্ছে।

পুলিশের কার্যক্রম কে বেগবান করার লক্ষ্যে নড়াগাতি থানার প্রতিটি ইউনিয়নে ও পুলিশের সাথে সাপ্তাহিক বৈঠকের মাধ্যমে কার্যক্রম জোরদার করা হচ্ছে।থানার আওতাধীন সকল বিট ইনচার্জদের সাথে সরাসরি বৈঠকের মাধ্যমে তদারকি করে থাকি।এলাকার জনপ্রতিনিধি সহ শিক্ষাবিদ, সমাজ সেবক, ব্যবসায়ী ধর্মীয় নেতাসহ গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে শান্তি-শৃঙ্খলায় রাখতে প্রতিনিয়ত বৈঠক করা হচ্ছে।

নড়াগাতি থানাকে মাদকমুক্ত করতে জনসচেতনতাও সর্বোচ্চ মাত্রায় বৃদ্ধি করেছি। দেশের উন্নয়ন এবং ভবিষ্যত প্রজন্মের সুষ্ঠু বিকাশের স্বার্থে পুরো জাতিকে মাদকের বিরুদ্ধে জয়ী হতে হবে বিধায় এই এলাকার যুব সমাজকেও সচেতনামূলক পরামর্শ দিয়ে যাচ্ছি। নৈতিক শিক্ষা, মানবিক মূল্যবোধ ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে দেশ এবং সমাজের কল্যাণে এগিয়ে আসতে পারে সেই লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।

মন্তব্য

আপলোডকারীর তথ্য

বার্তা সম্পাদক

আপলোডকারীর সব সংবাদ