রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
শিরোনাম:
বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মহফিল অনুষ্ঠিত। এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। লোহাগাড়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী খোরশেদ আলম চৌধুরী। আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়বেন বলে জানান মোহাম্মদ জামিল উদ্দিন। কুমিল্লা বিভাগীয় কমিটির সাথে সৌজন্য সাক্ষাৎকার Demanding Stop fossil finance in Bangladesh, don’t destroy the planet, End the era of Fossil fuel to Japan Bank for international Cooperation (JBIC). নওগাঁতে মাঠজুড়ে সোনালী শীষে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন বোরো ধানের শ্যামনগরে স্কুল ড্রপ-আউট যুবকদের জন্য দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টির কর্মশালা অনুষ্ঠিত। রূপসায় গাঁজা সহ গ্ৰেফতার-১ টুঙ্গিপাড়ায় গাজী মাসুদের সমর্থনে নির্বাচন থেকে সরে দাড়ালেন মাহামুদ বিশ্বাস। খেলা হবে মাসুদ ও বাবুলের। তরুন সমাজের অহংকার গাজী মাসুদ টুঙ্গিপাড়া বাসীর দোয়া ও আর্শীবাদ কামনা করেন। ময়মনসিংহে মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন রূপসা উপজেলা প্রেসক্লাবে সভা অনুষ্ঠিত নওগাঁতে আমের বাম্পার ফলন হবার সম্ভাবনা দেখে খুশি বাগান চাষিরা রূপসায় জাকজমকপুর্ন ভাবে বাসন্তি পুজা উযাপিত। ডুমুরিয়ায় খালি সিলিন্ডারে ভরা হয় পাম্পের গ্যাস, দুর্ঘটনার শঙ্কা ময়মনসিংহে ছুরিকাঘাতে সামিউল নামে এক যুবক খুন ধুনটে সাংবাদিকদের সঙ্গে এমপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীর মৃত্যু ধুনটে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার ব্যবসায়ীকে লাঞ্চিত ও মারপিটের ঘটনায় থানায় অভিযোগ রূপসায় মাদক কারবারির নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল রবিউল ইসলামের কয়রায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নওগাঁতে নানান আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন ও পান্তা উৎসব অনুষ্ঠিত রূপসায় নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন রূপসায় বিভিন্ন আয়োজনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত কাজী সরোয়ার হোসেনের পবিত্র ঈদ-উল ফিত‌রের শু‌ভেচ্ছা ডুমুরিয়ায় বীরমুক্তিযোদ্ধার সন্তান রাকিবুজ্জামান”র ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে নগদ অর্থ প্রদান ময়মনসিংহের ভালুকায় জমজমাট ঈদের বাজার।

মরহুম আলহাজ মোহাম্মদ সাইদুর রহমানের মৃত্যুতে শোকাহত তেরখাদাবাসি।

গোলাম রব্বানী,স্টাফ রিপোর্টার। আপডেটঃ মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪, ৫:০০ অপরাহ্ণ 32 বার পড়া হয়েছে

খুলনা জেলার, তেরখাদা উপজেলাধীন আটলিয়া পশ্চিম পাড়া নিবাসী বিশিষ্ট সমাজসেবক, ধর্ম প্রচারক, গরিবের বন্ধু, প্রবীণ মুরুব্বি, মরহুম মোকাম্মেল হোসেন মিয়ার ছোট ছেলে আলহাজ মো. সাইদুর রহমান আবু মিয়া এর মৃত্যুতে গভীর শোকের ছায়া পড়েছে এলাকাজুড়ে। তার জন্ম হয়েছিল খুলনা জেলার আটলিয়া গ্রামের মিয়া মঞ্জিলে ১৯২৯ সালে।

১৯৫২ সালে ইখড়ী কাটেঙ্গা ফজলুল হক মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি ও ১৯৫৪ সরকারি পিসি কলেজ বাগেরহাট থেকে এএইচ এস সি পাস করেন।
সুশিক্ষায় শিক্ষিত আবু মিয়া পড়ালেখা শেষ করে চাকরি জীবন শুরু করে ১৯৫৫ সালে কাচিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা মধ্যে দিয়ে।
পরবর্তীতে তিনি তহশিলদার পদে বাংলাদেশ সরকারের দায়িত্ব শিল পদে ১৯৫৭ থেকে ১৯৯৪ পর্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। দীর্ঘ কর্ম জীবনে সুমামের সহিত তদানীন্তন বৃহত্তর খুলনা জেলার  খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরার ১৫/১৬ টি তহশিল অফিসে দায়িত্ব পালন করেন সর্বশেষ ১৯৯৪ সালে বারাসাত তহশিল অফিস, তেরখাদা, থেকে সুনামের সহিত অবসর যাপনে যান।
তিনি ১৯৬০ সালের ৬ই জানুয়ারি গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার ঐতিহ্যবাহী রাতইল গ্রামের ইউছুফ আলী খন্দকার ও বেগম সামছুন্নহারের সেজো কন্যা নেয়ামত আারা ফেরদৌসি রহমানের সহিত বিবাহ বন্ধনে আবদ্ধ হন। দীর্ঘ ৬৫ বছরের বৈবাহিক জীবনে তিনি ৩-ছেলে ও ৫-মেয়ে সন্তানের জনক ছিলেন।
১৯৯৪ সাল থেকে গত বিশ বছরের অবসর জীবনের বেশিরভাগ সময় ই আল্লাহর রাস্তায় তবলিগ জামাতে দাওয়াতের কাজে সময় ব্যয় করেছেন। এইসময়ে তিনবার পবিত্র হজ্জ পালনসহ দেশবিদেশে অনেক স্থানে তবলিগ জামাতের মাধ্যমে ইসলাম ধর্ম প্রচারের জন্য ভ্রমণ করেছেন। ইতিহাস ও ঐতিহ্যের প্রতি যথেষ্ট জ্ঞান অর্জন করেছেন ও বিভিন্ন বই পড়া ও দৈনিক খবরের কাগজ পড়াই ছিল বড় নেশা। সুনামের সহিত সকল সন্তান ও আত্মীয় স্বজনদের সহিত সুসম্পর্ক বজায় রাখিয়া জীবন অতিবাহিত করিয়াছেন। তাহার দান সদকা, করজে হাছানা, মসজিদ -মাদ্রাসা- স্কুলের কমিটির দায়িত্ব শিল পদ ও সমাজের সকল শ্রেণির মানুষের বিপদে পাশে থেকে গত ১২-ই জানুয়ারি শুক্রবার দিন গত রাত না ফেরার দেশে চলে যান।  ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন

মৃত্যুকালে স্ত্রী -পুত্র -কন্যা ও আত্মীয় স্বজনসহ বহু গুণগ্রাহী রাখিয়া গিয়াছেন মরহুম আলহাজ সাইদুর রহমান ,স্ত্রী , ৩-ছেলে, ৫-মেয়ে নাতি নাতনি , পোতা পুতিন ও অসংখ্য আত্মীয় স্বজন
ও গুণগ্রাহী রাখিয়া গিয়েছে।

তার রুহের মাগফেরাত কামনায় পরিবারের সদস্যদের পক্ষ থেকে সকল ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহবান জানিয়েছেন।

মন্তব্য

আপলোডকারীর তথ্য

বার্তা সম্পাদক

আপলোডকারীর সব সংবাদ