রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
শিরোনাম:
বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মহফিল অনুষ্ঠিত। এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। লোহাগাড়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী খোরশেদ আলম চৌধুরী। আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়বেন বলে জানান মোহাম্মদ জামিল উদ্দিন। কুমিল্লা বিভাগীয় কমিটির সাথে সৌজন্য সাক্ষাৎকার Demanding Stop fossil finance in Bangladesh, don’t destroy the planet, End the era of Fossil fuel to Japan Bank for international Cooperation (JBIC). নওগাঁতে মাঠজুড়ে সোনালী শীষে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন বোরো ধানের শ্যামনগরে স্কুল ড্রপ-আউট যুবকদের জন্য দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টির কর্মশালা অনুষ্ঠিত। রূপসায় গাঁজা সহ গ্ৰেফতার-১ টুঙ্গিপাড়ায় গাজী মাসুদের সমর্থনে নির্বাচন থেকে সরে দাড়ালেন মাহামুদ বিশ্বাস। খেলা হবে মাসুদ ও বাবুলের। তরুন সমাজের অহংকার গাজী মাসুদ টুঙ্গিপাড়া বাসীর দোয়া ও আর্শীবাদ কামনা করেন। ময়মনসিংহে মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন রূপসা উপজেলা প্রেসক্লাবে সভা অনুষ্ঠিত নওগাঁতে আমের বাম্পার ফলন হবার সম্ভাবনা দেখে খুশি বাগান চাষিরা রূপসায় জাকজমকপুর্ন ভাবে বাসন্তি পুজা উযাপিত। ডুমুরিয়ায় খালি সিলিন্ডারে ভরা হয় পাম্পের গ্যাস, দুর্ঘটনার শঙ্কা ময়মনসিংহে ছুরিকাঘাতে সামিউল নামে এক যুবক খুন ধুনটে সাংবাদিকদের সঙ্গে এমপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীর মৃত্যু ধুনটে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার ব্যবসায়ীকে লাঞ্চিত ও মারপিটের ঘটনায় থানায় অভিযোগ রূপসায় মাদক কারবারির নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল রবিউল ইসলামের কয়রায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নওগাঁতে নানান আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন ও পান্তা উৎসব অনুষ্ঠিত রূপসায় নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন রূপসায় বিভিন্ন আয়োজনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত কাজী সরোয়ার হোসেনের পবিত্র ঈদ-উল ফিত‌রের শু‌ভেচ্ছা ডুমুরিয়ায় বীরমুক্তিযোদ্ধার সন্তান রাকিবুজ্জামান”র ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে নগদ অর্থ প্রদান ময়মনসিংহের ভালুকায় জমজমাট ঈদের বাজার।

নড়াইলে ভুয়া চিকিৎসকের ১ বছরের কারাদণ্ড ফার্মেসি মালিক কে জরিমানা

গোলাম রব্বানী,স্টাফ রিপোর্টার। আপডেটঃ মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩, ৬:৫৬ অপরাহ্ণ 30 বার পড়া হয়েছে

মেডিসিন বিষয়ে এমবিবিএস(ডিইউ)এডিএমএস(সনো), এমসিজিপি জেনারেল ফিজিশিয়ান এবং কনসালটেন্ট সোনোলোজিষ্ট,নিউরো- মেডিসিন, গ্যাস্ট্রো-লিভার,ডায়াবেটিস এন্ড ইএনটি ব্যবহার করত। এছাড়াও বিএমডিসি রেজিস্ট্রেশন নং-৪২৪৬৩ নাম্বার ব্যবহার করে গত ছয় বছর ধরে রোগীদের চিকিৎসা করে আসছেন।

আসলে তিনি এসএসসির গণ্ডিও পার করেননি।

মঙ্গলবার দুপুরে (১৯ডিসেম্বর)নিজেকে ডাক্তার সামিউল কবীর পরিচয়ে চিকিৎসা দিয়ে রোগীদের সাথে প্রতারণা করা ঐ ডাক্তারকে আটক করে কালিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনু সাহা।

ঐ ভূয়া ডাক্তারের আসল নাম মোঃ মোতাহার হোসেন আলী।
তিনি কুষ্টিয়ার পৌরসভার ৪ নং ওয়ার্ডের টালিপাড়া গ্রামের মৃত খোরশেদ আলীর ছেলে।

তিনি যে রেজিস্ট্রেশন নাম্বার ব্যবহার করতেন ওই রেজিস্ট্রেশন নাম্বার মূলত সামিউল কবীর নামে প্রয়াত এক চিকিৎসকের।

সামিউল কবীর বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ২৯ তম ব্যাচের ডাক্তার।
ডাক্তার সামিউল কবীর ২০১৭ সালে সড়ক দুর্ঘটনায় নিহত হয়।
নিহতের ঘটনা নিশ্চিত করেছে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার তাজ মোহাম্মদ।

ডাক্তার তাজ মোহাম্মদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ডাক্তার সামিউল কবীর স্যারের নাম ব্যবহার করে যে ব্যক্তিটি দীর্ঘদিন যাবত কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত বিসমিল্লাহ ফার্মেসিতে ভুয়া পরিচয় চিকিৎসার সেবা দিয়ে আসছিল। আমাদের সন্দেহ হলে সিভিল সার্জন অফিস ও উপজেলা প্রশাসনকে বিষয়টি আমরা জানাই।
এর পরিপ্রেক্ষিতে আজকে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আমরা হাতেনাতে ভূয়া ডাক্তার মোতাহার আলীকে আটক করে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট করতে ভ্রাম্যমান আদালত।

তিনি আরো জানান, ভূয়া ডাক্তার মোতাহার হোসেন আলী এর আগেও ডাঃ এম এম আলী নামে ভূয়া ডাক্তার সেজে যশোর সদর হাসপাতালের পাশে অবস্থিত আরিয়ান ক্লিনিকে রোগী দেখার সময় একটি বেসরকারি টেলিভিশনের অনুসন্ধান মূলক প্রতিবেদনে ধরা খান।
যেটা বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের তালাশের ১৮২ তম পর্বে দেখানো হয়েছে।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক রুনু সাহা বিডি নিউজ টুয়েন্টিফোর ডটকম কে জানান, ডাক্তার সামিউল কবীর পরিচয়ে কুষ্টিয়া পৌরসভার টালিপাড়া গ্রামের মোতাহার হোসেন আলী ভুয়া পরিচয় ব্যবহার করে চিকিৎসা দিয়ে রোগীদের সাথে প্রতারণা করে আসছিল। বিষয়টি কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সন্দেহ হলে তারা আমাকে বিষয়টি জানায়।
পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই ভুয়া চিকিৎসককে হাসপাতাল গেটের সামনের বিসমিল্লাহ ফার্মেসি থেকে হাতেনাতে ধরে জিজ্ঞাসাবাদ করলে তিনি যে অন্যের পরিচয় চিকিৎসা সেবা দিয়ে আসছিল সেটা স্বীকার করেন।
যেহেতু তিনি প্রতারণার কথা স্বীকার করেছেন এজন্য ভ্রাম্যমান আদালতে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮(১) ধারায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জরিমানার টাকা আদায় হয়েছে। আসামিকে কালিয়া থানা পুলিশের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এছাড়াও বিসমিল্লাহ ফার্মেসিকে ও ভুয়া চিকিৎসা সেবা দেওয়ার কারণে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তবে আটক ঐ ডাক্তার নিজেকে আলট্রাসনোগ্রাফির উপর ডিপ্লোমা করেছেন বলে দাবি করেন। তবে তার সঠিক কাগজপত্র ভ্রাম্যমাণ আদালতে উপস্থাপন করতে পারিনি।

এ বিষয়ে বিসমিল্লাহির স্বত্বাধিকারী মনিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, প্রথমে আমি ওই ডাক্তারের সার্টিফিকেট গালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন ডাক্তারকে দেখায়।
ডাক্তাররা দেখে তাদের সন্দেহ হলে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট স্যার কে জানান।
এক্ষেত্রে আমি কোন তথ্য গোপন করিনি।

 

মন্তব্য

আপলোডকারীর তথ্য

বার্তা সম্পাদক

আপলোডকারীর সব সংবাদ