রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১
শিরোনাম:
বিশিষ্ট শিল্পপতি এম. বদিউজ্জামানের গোপালগঞ্জের বাস ভবনে দোয়া ও মিলাদ মহফিল অনুষ্ঠিত। এবার সময় এসেছে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে ভোটের মাধ্যমে ঋণ পরিশোধ করার। লোহাগাড়ায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী খোরশেদ আলম চৌধুরী। আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়বেন বলে জানান মোহাম্মদ জামিল উদ্দিন। কুমিল্লা বিভাগীয় কমিটির সাথে সৌজন্য সাক্ষাৎকার Demanding Stop fossil finance in Bangladesh, don’t destroy the planet, End the era of Fossil fuel to Japan Bank for international Cooperation (JBIC). নওগাঁতে মাঠজুড়ে সোনালী শীষে দোল খাচ্ছে কৃষকের স্বপ্ন বোরো ধানের শ্যামনগরে স্কুল ড্রপ-আউট যুবকদের জন্য দক্ষতা উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টির কর্মশালা অনুষ্ঠিত। রূপসায় গাঁজা সহ গ্ৰেফতার-১ টুঙ্গিপাড়ায় গাজী মাসুদের সমর্থনে নির্বাচন থেকে সরে দাড়ালেন মাহামুদ বিশ্বাস। খেলা হবে মাসুদ ও বাবুলের। তরুন সমাজের অহংকার গাজী মাসুদ টুঙ্গিপাড়া বাসীর দোয়া ও আর্শীবাদ কামনা করেন। ময়মনসিংহে মাদকাসক্ত ছেলের হাতে বাবা খুন রূপসা উপজেলা প্রেসক্লাবে সভা অনুষ্ঠিত নওগাঁতে আমের বাম্পার ফলন হবার সম্ভাবনা দেখে খুশি বাগান চাষিরা রূপসায় জাকজমকপুর্ন ভাবে বাসন্তি পুজা উযাপিত। ডুমুরিয়ায় খালি সিলিন্ডারে ভরা হয় পাম্পের গ্যাস, দুর্ঘটনার শঙ্কা ময়মনসিংহে ছুরিকাঘাতে সামিউল নামে এক যুবক খুন ধুনটে সাংবাদিকদের সঙ্গে এমপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নওগাঁতে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স্বামী-স্ত্রীর মৃত্যু ধুনটে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার ব্যবসায়ীকে লাঞ্চিত ও মারপিটের ঘটনায় থানায় অভিযোগ রূপসায় মাদক কারবারির নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল রবিউল ইসলামের কয়রায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নওগাঁতে নানান আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন ও পান্তা উৎসব অনুষ্ঠিত রূপসায় নানা আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন রূপসায় বিভিন্ন আয়োজনের মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত কাজী সরোয়ার হোসেনের পবিত্র ঈদ-উল ফিত‌রের শু‌ভেচ্ছা ডুমুরিয়ায় বীরমুক্তিযোদ্ধার সন্তান রাকিবুজ্জামান”র ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে নগদ অর্থ প্রদান ময়মনসিংহের ভালুকায় জমজমাট ঈদের বাজার।

আগামী বছরই সুসংবাদ দিতে পারব: তুষি

বিনোদন ডেস্ক।। আপডেটঃ শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩, ১১:৩৫ অপরাহ্ণ 126 বার পড়া হয়েছে

আজ শনিবার অভিনেত্রী নাজিফা তুষির জন্মদিন। দিনটি নিয়ে তাঁর বিশেষ কোনো আয়োজন নেই। ‘হাওয়া’ মুক্তির পর প্রায় দেড় বছর হলো নতুন কোনো কাজের খবর নেই তাঁর। জন্মদিনে নতুন কাজের খবর জানালেন তিনি। এসব নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন ‘হাওয়া’র অভিনেত্রী।

কীভাবে কাটছে বিশেষ দিনটি?

দিনটি নিয়ে বিশেষ কোনো আয়োজন নেই। কারণ, আমি আজকের দিনটিতেও মহড়ায় আছি। সামনের মাসে সাত-আট পর্বের একটি ওয়েব সিরিজের শুটিং শুরু হবে। সিরিজের নাম, পরিচালকের নাম এখনই বলতে চাচ্ছি না। কাজটির প্রস্তুতি নিতে এখন মহড়া করছি। দুপুর ১২টায় শুরু হয়েছে, সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। এরপর হয়তো সহকর্মীরা মিলে কেক কাটা হতে পারে, এতটুকুই।

বিশেষ দিনটিতেও কাজ হাতে রেখেছেন?

শুধু এবারই নয়, পাঁচ বছর ধরেই আমার জন্মদিনটি আলাদা করে উদ্‌যাপন করা হয় না। হয় শুটিং, না হয় অন্য কোনো কাজের মধ্যে থাকতে হয়েছে আমাকে। মাঝে এক বছর জন্মদিনে হাসপাতালে ছিলাম। ওই বছর আমার ডেঙ্গু হয়েছিল। তার মানে গত চার বছরই জন্মদিন কাজ ছাড়া কাটানো হয়নি।

‘হাওয়া’ মুক্তির প্রায় দেড় বছর পর শুটিংয়ে ফিরছেন। এত সময় নিলেন কেন?

হ্যাঁ, প্রায় দেড় বছর পর ক্যামেরার সামনে দাঁড়াতে যাচ্ছি। তবে মাঝের সময়টি আমি বসে ছিলাম না। যে কাজটি শুরু করতে যাচ্ছি বা রিহার্সাল করছি, কাজটিসহ আরও দু-তিনটি কাজের প্রস্তুতি নিয়েছি। এসব কাজের ডেভেলপমেন্টের জন্য সময় দিয়েছি। আগামী বছরের কাজগুলোর জন্যও এই সময়টার মধ্যে শিডিউল তৈরি করেছি। সামনের কাজটি শেষ হলে তার পরপরই শিডিউল করা বাকি কাজ শুরু হবে। বলতে পারেন সামনের মাস থেকে আগামী বছর টানা কয়েকটি কাজ করব।

ভিডিও নিয়ে বিতর্ক: সেদিন কী ঘটেছিল, জানালেন তুষি
আমাদের ইন্ডাস্ট্রিতে বেশির ভাগ শিল্পীই সময় করে প্রস্তুতি নিয়ে, ছক করে কাজ করেন না। সেই ক্ষেত্রে আপনি ব্যতিক্রম মনে হচ্ছে।

যেকোনো কাজ প্রস্তুতি নিয়ে শুরু করলে ওই কাজ ভালো হয়। আর আমি প্রস্তুতি ছাড়া একদমই কাজ করতে পারি না, করিও না। আমি এ পর্যন্ত যে কটি কাজ করেছি, দীর্ঘ প্রস্তুতি নিয়েই করেছি। সেই ‘আইসক্রিম’ থেকে শুরু করে ‘হাওয়া’ সিনেমা দীর্ঘ প্রস্তুতির ফসল। এই যে দীর্ঘ প্রস্তুতি নিয়ে কাজগুলো করেছি, তার ফলও আমি দর্শকদের কাছ থেকে পেয়েছি। ‘হাওয়া’ মুক্তির পর শুটিংয়ের আগে প্রস্তুতি নেওয়ার বিষয়টি মাথায় আরও বেশি কাজ করে। গল্প শোনা, চিত্রনাট্য পড়া থেকে শুরু করে শুটিংয়ের আগে দু–তিন সপ্তাহ ধরে সহশিল্পীদের সঙ্গে রিহার্সাল করা এখন আমার কাছে বাধ্যতামূলক মনে হয়। মনে হয়, প্রস্তুতি ছাড়া ক্যামেরার সামনে আমি কাজ করতে পারব না। প্রস্তুতি নিয়ে ক্যামেরার সামনে দাঁড়ালে কাজটি সহজ হয়, চরিত্রটি ভাঙাগড়া করা যায়। এটি মনেপ্রাণে বিশ্বাসও করি। এভাবে কাজ করাটা উপভোগ করি আমি।

‘হাওয়া’ সিনেমায় দর্শকের প্রশংসা পেয়েছেন, বেশ কয়েকটি পুরস্কারও জিতেছেন…

এখনো সেই সফলতার বার্তা পাই। বলতে পারেন, এখনো ‘হাওয়া’ ছবির সফলতা আমাকে ঘিরে রেখেছে। আমি কোথাও ঘুরতে গেলে, যদি আমার নাম না–ও জানে, বলে ওই যে ‘হাওয়া’র নায়িকা। বলে ওই যে গুলতি। চরিত্রের নাম ধরে দর্শক যখন আমাকে ডাকেন, বিষয়টি ভালো লাগে। যেমন আজ জন্মদিন, অনেকেই লিখেছেন, ‘হ্যাপি বার্থ ডে গুলতি। গুলতির জন্য শুভ কামনা। গুলতির চেয়ে আরও শক্তিশালী চরিত্রে আপনাকে দেখতে চাই।’ এসব আমাকে বেশি আনন্দ দেয়। চরিত্রের নামে যখন সম্বোধন করেন, তখন যেকোনো শিল্পীকেই বিষয়টি আনন্দ দেয়, নিজের মধ্যে মিষ্টি অনুভূতি হয়।

‘হাওয়া’ মুক্তির পর ওটিটিতে কাজ করতে যাচ্ছেন, বড় পর্দা মিস করছেন না?

তা তো কিছুটা করছিই। তবে এই দেড় বছরের মধ্যে যে কাজগুলো করার জন্য সিদ্ধান্ত নিয়েছি, শিডিউল তৈরি করেছি, তার মধ্যে বড় পর্দার কাজও আছে। সেই সুসংবাদ আগামী বছরই দিতে পারব। ওয়েব সিরিজটির কাজ শেষ হলে সিনেমার কাজ শুরু হতে পারে। সিনেমা লার্জার দেন লাইফ। বড় পর্দায় সিনেমা মানুষ বেশি দেখে। সিনেমা বেশি গণমানুষের কাছে পৌঁছায়।

আপনি নাটকে কাজ করবেন না?

২০১৪ সালে লাক্স তারকা হয়েছিলাম। ২০১৬ সালে ‘আইসক্রিম’ সিনেমা করলাম। লেখাপড়ার জন্য মাঝে তিন বছর বিরতি নিয়েছিলাম। বলতে গেলে নিয়মিত কাজ শুরু করি ২০১৯ সালে। আমি শুরু থেকেই নাটক করি না। প্রথমেই আমি সিনেমায় নিজেকে ফোকাস করার চেষ্টা করেছি। সিনেমায় প্রস্তুতি নিয়ে কাজের ব্যাপার থাকে। তা ছাড়া মিডিয়ায় সবারই সিনেমায় কাজের ইচ্ছা থাকে, স্বপ্ন থাকে। সেই আগ্রহটা আমার শুরু থেকেই ছিল। নাটক করি না। কারণ, নাটকে অল্প সময়ে অনেকগুলো দৃশ্য করতে হয়। অল্প সময়ে কাজটি করতে অনেক কষ্ট করতে হয়, শ্রম দিতে হয়। নাটকের মানুষ, অনেক পরিশ্রমী, মেধাবী। কিন্তু আমি পারি না, করি না। কারণ, ওই মেধা, সাধ্য আমার নেই। যে কারণে আমি মিডিয়ায় এসে প্রথমেই বুঝে নিয়েছি যে ওই জায়গা আমার না। নাটকে ধাপ ধাপ করে শুটিং করে ভালো মানের কাজ তৈরি করা চাট্টিখানি কথা নয়। যাঁরা করছেন, তাঁদের আমি স্যালুট করি। আমি একটু ধীর মানুষ, আরাম করে সময় নিয়ে কাজ করতে আমার ভালো লাগে। যেটি নাটকের বাজেটে সম্ভব নয়।

মন্তব্য

আপলোডকারীর তথ্য

প্রতিষ্ঠাতা সম্পাদক

আমি "দৈনিক প্রথম শিরোনাম" এর প্রতিষ্ঠাতা সম্পাদক, আমি সকল পাঠক ও পাঠিকাদের জানাই "দৈনিক প্রথম শিরোনাম" এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

আপলোডকারীর সব সংবাদ